Saturday, January 4, 2014

তোমরা যারা পাকিস্তান দুতাবাসের সামনে ইমরানকে পিটিয়েছ

তোমরা জানো আমি একটু ভীতু মানুষ ।এই ভীতু হওয়ার কারনেই ৭১ এ আমার মা আমাকে ও কাজল শর্ষীনা হুজুরের কাছে রেখে এসেছিলো ।শর্ষীনার হুজুর রাজাকার হলেও জামায়াত শিবির করতো না ।সে অনেক ভালো ।

যা বলছিলাম ,গতকাল রাতে আমি আমার এক সহকর্মীর সাথে শিবির নিয়ে কথা বলছিলাম ।সে আমাকে কথার এক পর্যায়ে বললো -জাফর স্যার ,আপনি কি কখনো গ্রিল মুরগি কাটার কাঁচি দেখেছেন? আমি বললাম হয়তো দেখেছি কিন্তু মনে নেই ।সে জানালো ঐ কাঁচি দিয়েই শিবির রা রগ কাটে ।আমি ভয়ে আতকে উঠলাম ।একটা মানুষকে আরেকটা মানুষ পুলিশের মতো গুলি করে মারে না ,ছাত্রলীগের সোনার ছেলেদের মতো চাপাতি দিয়ে মারে না কিন্তু কাঁচি দিয়ে রগ কেটে দেয় ।সাথে সাথে আমি শাহরিয়ার কবিরকে ফোন দিয়ে বললাম ,আপনি ৭১ এ গ্রিল মুরগি কি দিয়ে কেটেছেন? তখন সে জানালো স্প্রিং যুক্ত একধরনের ধারালো কাঁচি দিয়ে ।আমি আবারো ভয় পেলাম ।ভয়ে ভয়ে রাতে ঘুমাতে গেলাম ।

ভোর রাত অর্থ্যাত সকাল আটটার দিকে একটা দুঃস্বপ্ন দেখে ঘুম ভাঙলো আজ ।স্বপ্নে দেখলাম কয়েকজন যুবক আমাকে ঐ কাঁচি নিয়ে দৌড়াচ্ছে আর বলছেঃ ঐ যে যায় তোমরা যারা ,ঐ যে যায় তোমরা যারা

আজ সন্ধ্যায় আরেকটা খারাপ সংবাদ শুনলাম ।আমার এক ছাত্র জানালো পাকিস্তান দুতাবাসের সামনে পাকিস্তানি পুলিশরা গনজাগরন মঞ্চের ছেলেদের পিটিয়েছে ।খবরটা শুনার পর ই আমার রাতের তোমরা যারা স্বপ্নের কথা মনে পড়ে গেল ।আরো শুনলাম তারা নাকি নাস্তিক বলে গালি দিয়েছে ।নাস্তিকতা একটা ধর্ম হলেও আমাদের দেশে এটা গালি ।আমার ধারনা এর পিছনে জামায়াত হেফাজতের হাত আছে ।আমি এর বিচার চাই

No comments:

Post a Comment