Sunday, January 5, 2014

তোমরা যারা এরশাদকে নিয়ে কথা বলঃ

তোমরা অনেকেই এরশাদের ব্যাপারে আমার বক্তব্য জানতে চেয়েছ। আমি আগে কোথাও তাকে নিয়ে কোন মন্তব্য করিনি।আমার কলামেই জানান দিচ্ছি তাকে নিয়ে আমার অনুভূতি।
আশির দশকে সাফারির বুকের বাম পাশে গোলাপযুক্ত পুরুষ মানেই যার কথা বুঝাত সে ছিল এরশাদ। সেই গোলাপে সুগন্ধ ছিল কিনা জানিনা তবে গোলাপ তিনি ছড়িয়ে দিতে পেরেছিলেন অনেক নারীকেই।
যাক সে কথা,তোমরা হয়ত একটা জিনিস খেয়াল করলে দেখবে, তার কথার পরিবর্তন ঘটে আকাশের মেঘের মত করে। আজ এ কথা তো কাল সে কথা। বলি, যার মনটাই ঠিক নেই তার আবার কথার ঠিক থাকে কিভাবে!
সেদিন পত্রিকায় দেখলাম, কিছু তরুণী তার হাতে ফুল তুলে দিচ্ছে।খুবই ভালো লাগল। মৌমাছি আনতে হলে মধু দিতেই হয়। এরশাদ সাহেব সেটা ভালোই জানেন।
এবার আসল কথা বলি,একটা স্থানে আমি,হিটলার আর এরশাদ এক জায়গায়। সেটা হল,গোঁফ। হিটলারের অর্ধেক,এরশাদের পাতলা।আর আমার মোটা ঝোপের মত। কারণ হিটলারের মত বুদ্ধি আর কাউকে গোলাপ দেয়া দুটোতেই আমি পাকা। এ জন্যই সাইন্সে একটি কথা আছে,"কয়লা ও হীরক একই মৌলের রুপভেদ"

No comments:

Post a Comment