Saturday, January 4, 2014

বাঁশেরকেল্লার মতো একটা ওয়েবসাইটের সাথে যারা তাল মেলাও

সেদিন বিকেলে ,রাজধানীর ফার্মগেটে তখনো সূর্যটা হেলে পরেনি। আমি গাড়ির ভিতরে ছিলাম, একটা সেমিনারে যাচ্ছিলাম। সিগনালে কিছুক্ষণের জন্য গাড়িটা থামলো। এসময় একটি ছোট ফুটফুটে শিশু গাড়ির জানালা দিয়ে হাত বাড়িয়ে বললো, স্যার দুইটা টাকা দিবেন? দৃশ্যটা দেখে আমার বুকটা কেঁপে উঠলো। স্বাধীনতার এতোবছর পরেও প্রিয় দেশটা এতো পেছনে পড়ে রইলো। এখানে এখনো মানুষ দুই টাকার ভিক্ষা করে। একশ টাকা, পাঁচশ টাকার জন্য নয়। দুই টাকার জন্য ভিক্ষা!
আমি গভীরভাবে চিন্তিত হয়ে পড়েছিলাম সেদিন। দেশের এ অবস্হা কেন? অনেক ভেবে বুঝতে পেরেছি,এর একমাত্র কারন হলো জামায়াত। প্রতিটি সমস্যার সমাধানের জন্য আমাদেরকে একাত্তরে ফিরে যেতে হবে। জামায়াত একাত্তর সালে যা করেছে তার দায়ভার পুরো দেশ এখনো বহন করে চলছে।


এই দুষ্টক্ষতের সর্বশেষ উদাহরণ হলো জাতীয় নির্বাচন প্রসঙ্গে সৃষ্টি হওয়া পরিস্থিতি। অনেক এলাকায় জামায়াতের দুস্কৃতিকারীরা ভোট কেন্দ্রে মলমুত্র ত্যাগ করে অচলাবস্থার সৃষ্টি করছে। এটা মধ্যযুগীয় একটা ষড়যন্ত্র। কিন্তু একাত্তরের চেতনা আমাদের পথ দেখায়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সুষ্ঠ এই নির্বাচনে ভোট প্রদান করতে প্রয়োজন হলে মলমুত্রের সাগরে সাঁতার কেটে হলেও এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রজন্মকে আহবান জানাচ্ছি।

আমার খুব কষ্ট লাগে যখন দেখি বাঁশেরকেল্লার মতো একটা ওয়েবসাইটের সাথে আমাদের দেশের সাংবাদিক বুদ্ধিজীবরা তাল মেলাচ্ছে। মিডিয়ার সাম্প্রতিক আচরণগুলোতে আমি মর্মাহত। এমনকি আমাদের বন্ধুরাষ্ট্র ভারতের এক পত্রিকা পর্যন্ত লিখেছে, শেখ হাসিনার জয় অবৈধ!! এই বক্তব্যের ফলে স্বাধীনতাবিরোধীমহল জয়ের জন্মপরিচয়ের বৈধতা/অবৈধতা নিয়ে প্রশ্ন তোলার অবকাশ পাচ্ছে।

আমার মতে, দেশের এ সব সমস্যার জন্য একমাত্র দায়ী হলো জামায়াত। জামায়াতের ষড়যন্ত্রের কারণে সুষ্ঠ একটা নির্বাচন নিয়ে সবাই প্রশ্ন তোলার স্পর্ধা দেখাচ্ছে। জামায়াতের সন্ত্রাসের ফলে বিদেশী পর্যবেক্ষকরাও এ নির্বাচনে আসতে সাহস পাচ্ছেন না। জাতি হিসেবে এটি আমাদের জন্য অনেক বড় একটা ব্যর্থতা।
জামায়াতের কারনেই দেশ সিঙ্গাপুর হয়নি। জামায়াতের অস্তিত্ব থাকার কারণে এ দেশে কোটি কোটি মানুষকে না খেয়ে থাকতে হয়, মানবেতর জীবনযাপন করতে হয়। জামায়াত না থাকলে দেশের প্রতিটি মানুষের জন্য কর্মসংস্থান থাকতো, উন্নত জীবনযাত্রায় আমরা আমেরিকাকেও ছাড়িয়ে যেতাম। প্রতিটি পরিবারে কয়েকটি করে গাড়ি থাকতো। আমি আগেও বলেছি এবং সবাইকে আবারও বলছি, আপনারা জামায়াত কে বাদ দিন। দেখবেন আমাদের দেশটা সিঙ্গাপুর হয়ে যাবে

No comments:

Post a Comment